Header Ads

যে ৩টা মুভি আপনার জীবন বদলে দিতে পারে

আজ আপনাদের সামনে নিয়ে হাজির হলাম ইংরেজি ৩ টা সিনেমা। এই ৩টা মুভি আপনার জীবন বদলে দিতে পারে। চলুন দেরি না করে ঝটপট দেখে নেই ৩ টা ইংলিশ ছবির নাম।

১. The Social Network:

২০১০ সালে এই মুভিটি মুক্তি পাওয়ার সাথে সাথে হয়ে ওঠে ব্লকবাস্টার। সবাই হুমড়ি খেয়ে পরে The Social Network দেখার জন্য। কারণ এই মুভি তৈরি করা হয়েছে ফেসবুকের সৃষ্টি এবং এর অন্যতম নির্মাতা মার্ক যাকারবার্গ এর কাহিনী অবলম্বনে। মুভিটিতে দেখানো হয়েছে কি করে হাভার্ড ইউনিভার্সিটির বাস্তবজীবনে আপাতদৃষ্টিতে পিছিয়ে পড়া একজন ছাত্র বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশাল মিডিয়া ওয়েবসাইট ফেসবুকের আইডিয়া নিয়ে কাজ করছেন এবং সৃষ্টি করেছেন। মুভিটি দেখলে আপনি অনুধাবন করতে পারবেন, কি ভাবে ছোট এবং প্রায় সকলে দৃষ্টিতে মূল্যহীন কোন আইডিয়াকেও একটি সফল উদ্যোগে পরিণত করা যায় শুধুমাত্র আত্মবিশ্বাস এবং পরিশ্রমের মাধ্যমে।

২. Glengarry Glen Ross:

ব্যবসা জগতটা অবশ্যই সহজ কোন ব্যাপার নয়। অনেকেই নিষ্ঠুর হতে হয় সফল হবার চেষ্টায়। এমনকি একজন সেলসম্যানের জন্যেও অনেক সময় কঠিন হয়ে পড়ে টিকে থাকাটা। Glengarry Glen Rossমুভিটি আপনাকে বুঝতে সাহায্য করবে কতটা কঠিন পরিস্থিতিতে আপনাকে পড়তে হতে পারে। ১৯৯২ সালে নির্মিত এই মুভিতে দেখানো হয়েছে ৪ জন রিয়েল-এস্টেট সেলসম্যানের বেপরোয়া ভাবে কাটানো দুই দিনের ঘটনা, যখন তাদের কর্পোরেট অফিস থেকে ট্রেইনার পাঠিয়ে তাদেরকে জানানো হয়, ১ সপ্তাহের ভেতর সেরা দুজন সেলসম্যান ছাড়া বাকিদের বরখাস্ত করা হবে।

৩. Pirates of Silicon Valley:

বিশ্ব বিখ্যাত দুই টেক জায়ান্ট Apple এবং Microsoft এর প্রতিষ্ঠাতা স্টিভ জবস এবং বিল গেটস এর উত্থান এর কাহিনী নিয়ে বানানো মুভিটি অবশ্যই আপনাকে অনুপ্রানীত করবে। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া এই ডকুমেন্টরি স্টাইল মুভিটি তৈরি করা হয়েছে স্টিভ জবস এবং বিল গেটসের দৈনন্দিন জীবনের কাজ এবং ধীরে ধীরে তাদের স্বপ্নকে বাস্তবায়ন করার গল্পকে ভিত্তি করে। যদি ভাবেন আপনার কিছুই নেই শুরু করবার মতন, অথবা আপনার আইডিয়া কোন কাজেই আসবে না তাহলে অবশ্যই মুভিটি দেখে নিতে পারেন।