Header Ads

অনলাইন থেকে আয় করার সেরা কিছু ওয়েবসাইট

অনলাইন থেকে আয় করার সেরা কিছু ওয়েবসাইট - Online earning sites kajkey, upwork, fiverr, freelancer logo
অনেকেই প্রশ্ন করেন অনলাইন থেকে টাকা আয় করার সেরা ওয়েবসাইট কোনটি? স্ক্রল না করে পুরোটা পড়ুন হয়তো গুরুত্বপূর্ণ কিছু মিস হয়ে যেতে পারে। আর নিচে দেয়া সবগুলো ওয়েবসাইটে একাউন্ট তৈরি করে রাখুন কারণ মার্কেট প্লেসে একাউন্ট যত পুরনো ক্লায়েন্টদের কাচে তত ট্রাস্টেদ মনে হয়। বলা যায় না কোনটা কোন সময় কাজে লাগে। যাইহোক, আসলে অনলাইন থেকে আয় করার নির্দিষ্ট কোন ওয়েব সাইট নাই। অনলাইন থেকে আয় করতে আপনার দক্ষতা আপনাকে আয় করার জন্য সাহায্য করবে। একজন ফ্রিল্যান্সার হিসেবে আমি যে কাজটা পারি অনলাইন মার্কেট প্লেস অথবা অফলাইনে সেটার চাহিদা কেমন? এক্ষেত্রে প্রশ্নটি হবে, আমি এই কাজ পারি আর এই কাজ অনুযায়ি কোন ওয়েবসাইট থেকে কত আয় করতে পারব? সেরা সাইট কোনটি? বেশি টাকা সহজে আয় করার জন্য ভাল হবে কোন অনলাইন ওয়েবসাইট? ইত্যাদি। আরেকটা প্রশ্ন অনেকে করেন সেটা হচ্ছে মোবাইল দিয়ে অনলাইন টাকা আয় কিভাবে করা যায়? আমি বলব, অসম্ভব। মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা আয় করা আর খড়ের গাদায় সুচ খোজা প্রায় একই। আপনি যদি সত্যি কিছু করতে চান তবে আপনার একটা ডেস্কটপ অথবা  ল্যাপটপ লাগবে।

যাইহোক, মূল কথায় আসি।

এখন কথা হচ্ছে, আমি কোন বিষয়ে দক্ষ ?

যেমন ধরুন আমি ভিডিও কনটেন্ট বানাতে পছন্দ করি, সেক্ষেত্রে YouTube অথবা Facebook হতে পারে আমার আয়ের উৎস।

আমি এসইওতে এক্সপার্ট  সেক্ষেত্রে SeoClerks হতে পারে আমার আয়ের মাধ্যম।

আমি ফটোগ্রাফি পছন্দ করি, সেক্ষেত্রে ছবি বিক্রির জন্য Shutterstock হতে পারে আমার আয়ের মাধ্যম।

আমি লেখালেখি পছন্দ করি, সেক্ষেত্রে বিভিন্ন ব্লগ, অনলাইন পত্রিকা অথবা আমার নিজস্ব একটা ওয়েবসাইট হতে পারে আমার আয়ের মাধ্যম।

আমি কোন সাবজেক্ট খুব ভালো জানি যেটা আমি অন্যকে শেখাতে পারব। সেক্ষেত্রে, Online learning platforms গুলো হতে পারে আমার আয়ের উৎস।

আমি ফ্রীলান্সিং করতে চাই সেক্ষেত্রে Upwork, Fiverr অথবা Freelancer.com এবং অন্যান্য সেরা ফ্রীলান্সিং ওয়েবসাইট এ আমি আমার স্কিল অনুযায়ী খুব সহজেই কাজ খুঁজে নিতে পারি। এবং সেখান থেকে আয় করতে পারি।

যদি আমি কোনো প্রোডাক্ট নিয়ে ব্যবসা করতে চাই তাহলে নিজের অথবা অন্যের এক বা একাদিক ই-কমার্স সাইট হতে পারে আমার আয়ের মাধ্যম।

মনে হচ্ছে, বোঝতে পেরেছি। এর পরও আমাদের যাদের বোঝতে অসুবিধে হচ্ছে আমরা নিচে দেওয়া সাইট গুলো গুরে আসলে আশা করি আরো ভাল করে বোঝতে পারব।

অনলাইন থেকে আয় করার সেরা কিছু ওয়েবসাইট