Header Ads

আমাদের জন্য লিখুন!

খোস পাঁচড়া ফোট খুঁজলি চুলকানি রোগের ঔষধ

যদিও পাঁচড়া বা খুঁজলি রোগ একটি মারাত্মক অসুখ নয় কিন্তু এটি একটি সংক্রামিত অসুখ । তাই আপনার কাছে অনুরোধ থাকবে, পাঁচড়া হলে সাথে সাথেই তার চিকিৎসা করানো – নতুবা আপনার কারনে আপনার পরিবার বা সমাজের অন্যান্যরাও সংক্রামিত হতে পারে। যাইহোক, পাঁচড়া বা খুঁজলি হলে আমরা অনেকেই এন্টিহিস্টামিন বা করটি-কস্টারয়েড জাতীয় ক্রিম লাগিয়ে ভাল হয়ে যাই মনে করি। কিন্তু বাস্তবে তা সম্পুর্ন ভুল । কারন, এ জাতীয় মলম শুধুমাত্র শরীরের আক্রান্ত স্থানের চুলকানি কমায় কিন্তু খুঁজলি পাঁচড়ার পোকা বা তার ডিম কে নষ্ট করতে পারেনা। এবং অনেকের ক্ষেত্রে ভাল হওয়ার পরিবর্তে মারাত্মক অবস্থার সৃষ্টি করে। বিশেষ করে শিশুদের। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী জীবাণু নষ্ট হয় এ জাতীয় ক্রিম ব্যাবহার করলে তা কমে যাবে এবং আবার হওয়ার সম্ভাবনা থাকবে না।

খোস পাঁচড়া খুঁজলি রোগ কি ?

অত্যন্ত ছোঁয়াচে একটি রোগের নাম খোস পাঁচড়া খুঁজলি বা স্ক্যাবিস, এটি সারকপটিস স্ক্যাবি নামক ক্ষুদ্র মাইট দ্বারা হয়ে থাকে। মাইট উকুনের থেকে ছোট একটি জীবাণু।

সম্পর্কিত অনুসন্ধানঃ খোস পাঁচড়া ফোট খুঁজলি চুলকানি রোগের ঔষধ খোশ পাঁচড়া ঔষধ খুজলি রোগের ঔষধ শিশুর খোস পাঁচড়া পাঁচড়া চিকিৎসা স্ক্যাবিস চিকিৎসা চুলকানি ঔষধ স্ক্যাবিস থেকে মুক্তির উপায় স্ক্যাবিস এর চিকিৎসা খুজলি রোগের ঔষধ স্ক্যাবিস চিকিৎসা চর্ম রোগের ঔষধ চুলকানি স্ক্যাবিস কি চুলকানি ঔষধের নাম কি এলার্জির ঘরোয়া চিকিৎসা চুলকানি দূর করার ক্রিম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য