Header Ads

আমাদের জন্য লিখুন!

পায়ের একটি নখকে দ্রুত কিভাবে বড় হতে সাহায্য করবেন

পায়ের নখের সমস্যা

কোন এক কারনে আপনি আপনার পায়ের একটি নখ হারিয়েছেন, এবং আপনি এটি যত দ্রুত সম্ভব বৃদ্ধি বা বড় করতে চান। তাহলে কি করবেন? হ্যা, পায়ের একটি নখকে দ্রুত কিভাবে বড় হতে সাহায্য করবেন আজ সে বিষয়ই পরামর্শ দেয়া হবে।

জনপ্রিয় একটি স্বাস্থবিষয়ক ওয়েবসাইট এর মতে আপনাকে যা করতে হবে সেটি হচ্ছে, আপনা্র পায়ের নখ যতটুকু সম্ভব উন্মুক্ত রাখতে হবে এবং ময়শ্চারাইজিং রক্ষা করে চলতে হবে। 

এছাড়া, খুব সহজেই আপনি আপনার পায়ের নখ দ্রুত গজাতে ব্যবহার করতে পারেন জলপাই তেল (অলিভ অয়েল), কমলার রস, সবুজ চা, এবং অন্যান্য ময়শ্চারাইজ জাতীয় জিনিস। 

এসব ময়শ্চারাইজ জাতীয় জিনিস দিয়ে আপনার পায়ের আঙ্গুলের ময়শ্চারাইজ রক্ষা করে তারাতারি বড় করতে পারেন আপনার পায়ের একটি নখকে।

নখ চুল বৃদ্ধিতে ঘুম খুবি সহায়তা করে। সঠিক সময়ে পরিমান মত প্রতিদিন ঘুমাতে হবে। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ভিত্তিক প্রতিষ্ঠান ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশন বা এনএসএফ একজন তরুণ বা প্রাপ্তবয়ষ্ককে প্রতিদিন ৬-৯ ঘণ্টার ঘুমানোর জন্য পরামর্শ দিয়েছে।

পায়ের বা হাতে নখ দ্রুত বড় লম্বা করতে রাতে ঘুমানোর আগে ভাল করে ধুয়ে ময়শ্চারাইজ জাতীয় জিনিস যেমন, নারকেল তৈল বা অলিভ অয়েল লাগিয়ে নিন। 

এছাড়া প্রমাণ আছে যে বায়োটিন চুল ও নখের বৃদ্ধি দ্রুত বাড়াতে সাহায্য করে। তবে অবশ্যই ডাক্তারের পরামর্শে প্রতিদিন প্রয়োজনীয় পরিমাণ বায়োটিন গ্রহন করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ